অনন্ত তৃষা
- আইনুল হক ১৪-০৫-২০২৪

চিত্ত পিপাসিত মোর তৃষাতুর মনরে
প্রেম সুধার তরে বন্ধু তোমারি তরে।
তাপিত মরুভূমি বর্ষণ যাচে যেমন
ব্যথিত অঙ্গ আমার লুষ্ঠিত ধুলি,‘পরে
বন্ধু তোমারি তরে॥
আজি শাওন ও রাতে অনন্ত তৃষা,
আজি এ ক্ষুধিত প্রাণ, তৃষিত চাতক সমান
বন্ধু তোমারি তরে॥
চাঁদ তারা জাগিছে রাত গগন ভরে,
ভিতর বাহির আজি কাঁদে উদাসি সুরে
বন্ধু তোমারি তরে॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০২-২০২৪ ০৩:৪২ মিঃ

খুব সুন্দর

faizbd1
২৭-০২-২০২৪ ১৯:৩১ মিঃ

বেশ লিখেছেন।